Mirpur Cantonment Public School and College মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ                                                                                  EIIN-136788,   School Code-1405,   College Code-1374

বর্ণাঢ্য বৈশাখী উৎসব ও মেলা

বর্ণাঢ্য বৈশাখী উৎসব ও মেলা

আজ ১ লা বৈশাখ,১৪৩১ বঙ্গাব্দ, বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষ্যে ৬ স্বতন্ত্র এডিএ ব্রিগেড এর আয়োজনে ব্রিগেড মাঠ প্রাঙ্গণে বর্ণাঢ্য বৈশাখী উৎসব ও মেলার এর আয়োজন করা হয়।বর্ষবরণ অনুষ্ঠানে সস্ত্রীক উপস্থিত ছিলেন সম্মানিত সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি মহোদয়।

প্রতিষ্ঠানের সম্মানিত অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল কে এম সোলায়মান আল মামুন, পিএসসি মহোদয়ের সার্বিক দিকনির্দেশনায় মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের পক্ষ থেকে নানা সাজে সজ্জিত হয়ে ও বাংলা লোকজ সংস্কৃতির চমৎকার সব জিনিস পত্র নিয়ে একটি স্টল দেয়া হয়। স্টলে বিভিন্ন প্রদর্শনীর মাধ্যমে বাংলা লোকজ সংস্কৃতির অনুষঙ্গ তুলে ধরা হয়েছে। উক্ত স্টল সস্ত্রীক পরিদর্শন করেন সম্মানিত সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ, এসবিপি (বার), ওএসপি, এনডিইউ, পিএসসি, পিএইচডি মহোদয় ও ঢাকা সেনানিবাস লেডিস ক্লাবের সম্মানিত প্রধান পৃষ্ঠপোষক নুরজাহান আহমেদ ম্যাডাম। এসময় প্রতিষ্ঠানের পক্ষ থেকে সম্মানিত সেনাবাহিনী প্রধান স্যার ও ম্যাডামকে বাংলা নববর্ষের বর্ণিল আয়োজনে স্বাগত জানানো হয়। সম্মানিত সেনাবাহিনী প্রধান মহোদয় স্টল পরিদর্শন কালে মিরপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের এই আয়োজনের প্রশংসা করেন, বিশেষ করে ক্ষুদে শিক্ষার্থীদের দেশজ সংস্কৃতির পরিচিতি তুলে ধরার প্রয়াসে ইন্টারএ্যাকটিভ লার্নিং কর্নারের ব্যতিক্রম আয়োজনের প্রশংসা করেন। ইন্টারএ্যাকটিভ লার্নিং কর্নারের মূল প্রতিপাদ্য ছিলো বাংলা ঐতিহ্য জানো, পুরস্কার জিতো। এসময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ সেনাবাহিনীর চীফ অব জেনারেল স্টাফ (সিজিএস) লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান, এসজিপি, পিএসসি মহোদয় ও সম্মানিত ম্যাডাম।

লেফটেন্যান্ট জেনারেল মজিবুর রহমান, এসবিপি, ওএসপি, পিবিজিএমএস, পিপিএমএস, এনডিসি, পিএসসি, বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) মহোদয় ও সম্মানিত ম্যাডাম।

মেজর জেনারেল মোঃ জুবায়ের সালেহীন, এসইউপি, এনডিইউ, পিএসসি, অ্যাডজুটেন্ট জেনারেল (এজি) মহোদয় ও সম্মানিত ম্যাডাম।

আরো উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক মেজর জেনারেল শেখ মোঃ সারওয়ার হোসেন, এসইউপি, এনডিসি, পিএসসি, জিওসি ও এরিয়া কমান্ডার, লজিস্টিকস্ এরিয়া, ঢাকা সেনানিবাস মহোদয়। প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ রফিকুল হাসান, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, জি+ কমান্ডার, ৬ স্বতন্ত্র এডিএ ব্রিগেড মহোদয় ও সম্মানিত ম্যাডাম। প্রতিষ্ঠানের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল কে এম সোলায়মান আল মামুন, পিএসসি মহোদয় ও সম্মানিত ম্যাডাম। এসময় সকল সন্মানিত উর্ধতন সামরিক কর্মকর্তা ও ম্যাডামদের এমসিপিএসসি এর পক্ষ থেকে নববর্ষের আমেজে বরণ করে নেওয়া হয়। এছাড়াও ঢাকা সেনানিবাস ও মিরপুর সেনানিবাস থেকে আগত সেনাবাহিনীর সামরিক কর্মকর্তাবৃন্দ স্টল পরিদর্শন করেন।স্টল পরিদর্শন শেষে সকল সম্মানিত উর্ধতন সামরিক কর্মকর্তা ও ম্যাডামবৃন্দ এই বর্নিল আয়োজনের ভূয়সী প্রশংসা করেন। নানা কর্মসূচির মধ্য দিয়ে অত্যন্ত আনন্দঘন ও উৎসব মুখর পরিবেশে দিনব্যাপি বর্ষবরণ অনুষ্ঠানটি উদযাপিত হয়।